সদ্য সংবাদঃ-
    কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারি বেতন ভাতার দাবীতে কর্মবিরতি পালন নড়াইলে নসিমনের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর, ২ শিশু সন্তানসহ স্বামী আহত রাঙ্গুনিয়ায় গরীব ও দুঃস্থদের মাঝে ঈদ উপহার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নড়াইলের বিএনপি’র উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নড়াইলে ১৫ দিনব্যাপি এস এম সুলতান মেলার পর্দা উঠবে ১৫ এপ্রিল নড়াইলে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড লালমোহনে সাংবাদিক হান্নান কে প্রাণনাশের হুমকি থানায় সাধারণ ডায়রি নড়াইল প্রেসক্লাবের সভাপতির মায়ের ইন্তেকাল নড়াইলে সংঘর্ষে গুরুতর আহত হুমায়ুন শেখ মারা গেছে আহত পুত্র চিকিৎসাধীন নড়াইলে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪ পালিত

    মিশে যাচ্ছে হোয়াটসঅ্যাপ ও ফেসবুক মেসেঞ্জার, কি সুবিধা পাবে ব্যবহারকারীরা জানুন

    • আপডেট সময় : শুক্রবার, ১০ জুলাই, ২০২০

    ফেসবুক এবং WhatsApp-এর জনপ্রিয়তা সম্পর্কে নতুন কিছু বলার নেই। আপনারা এটাও জানেন ২০১৪ সালে হোয়াটসঅ্যাপকে কিনে নেয় ফেসবুক। তার পর থেকেই হোয়াটসঅ্যাপে ফেসবুকের নাম দেখতে পাওয়া যায় এবং এখন দুটি অ্যাপের মধ্যে বিভিন্ন পোস্ট বিনিময় করা যায়।
    তবে ইউজারদের জন্য আবার একটি চমক আসতে চলেছে। কোম্পানি এবার হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক ম্যাসেঞ্জার একত্রিত করতে চলেছে।

    সম্প্রতি WABetaInfo-র একটি রিপোর্ট থেকে জানা গেছে, ফেসবুকের দুটি জনপ্রিয় অনলাইন চ্যাটিং অ্যাপের মধ্যে সংযোগ স্থাপন করার কাজ চলছে। ডেভলপাররা এই ইন্টিগ্রেশন সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ রেফারেন্সের দিকে নজর রাখছে। জানা গেছে ফেসবুক বর্তমানে লোকাল ডেটাবেস কোডের ওপর কাজ করছে। জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপের মেসেজগুলি এনক্রিপ্টেড রাখার সম্পূর্ন প্রচেষ্টা চালানো হবে।

    এই নতুন ফিচারটি রোল আউট হওয়ার পর ইউজাররা ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে হোয়াটসঅ্যাপে কথা বলতে পারবেন। ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপের পুশ নোটিফিকেশন সাউন্ড অ্যাক্সেস করতে পারবে। এছাড়া এই ফিচার থেকে কোনো কন্ট্যাক্টের ফোন নম্বর, মেসেজ কাউন্টার, ইত্যাদি তথ্য জানতে পারা যাবে। এমনকি ফেসবুক ম্যাসেঞ্জার থেকে প্রোফাইল পিকচার এবং নির্বাচিত হোয়াটসঅ্যাপ গ্রুপগুলির পরিচিতি জানা যাবে। হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করেছে কিনা তাও সহজেই বুঝতে পারা যাবে।

    তবে এই নতুন ফিচারটি ডিসেবল করার কোনো অপশন ইউজাররা পাবেন কিনা, তা জানা যায়নি। WABetaInfo-র প্রতিবেদনে বলা হয়েছে যদি এই ফিচারটির জন্য কোনো জটিলতা দেখা দেয়, তবে ফেসবুক আগামী সময়ে এটি সম্পূর্ণভাবে বন্ধ করে দিতে পারে।

    Share This Post in Your Social Media

    Comments are closed.

    More News Of This Category
    All rights reserved © Tech Business Development Ltd.
    Support BY TechITBD
    error: Content is protected !!