সদ্য সংবাদঃ-
    কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারি বেতন ভাতার দাবীতে কর্মবিরতি পালন নড়াইলে নসিমনের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর, ২ শিশু সন্তানসহ স্বামী আহত রাঙ্গুনিয়ায় গরীব ও দুঃস্থদের মাঝে ঈদ উপহার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নড়াইলের বিএনপি’র উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নড়াইলে ১৫ দিনব্যাপি এস এম সুলতান মেলার পর্দা উঠবে ১৫ এপ্রিল নড়াইলে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড লালমোহনে সাংবাদিক হান্নান কে প্রাণনাশের হুমকি থানায় সাধারণ ডায়রি নড়াইল প্রেসক্লাবের সভাপতির মায়ের ইন্তেকাল নড়াইলে সংঘর্ষে গুরুতর আহত হুমায়ুন শেখ মারা গেছে আহত পুত্র চিকিৎসাধীন নড়াইলে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪ পালিত

    পিরোজপুর জেলা প্রশাসক ১ টাকায় সরকারি চাকরি দিলেন

    • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০

    পিরোজপুর, শামীম রিগানঃ

    পিরোজপুরে এক টাকার বিনিময়ে সরকারি চাকরি পেলেন দুই চাকরি প্রত্যাশী।
    বুধবার (২৯ জুলাই) দুপুরে পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেন তাদের হাতে নিয়োগপত্র তুলে দেন।
    চাকরিপ্রাপ্তরা দু’জনের মধ্যে আল-আমিন হাওলাদারকে পিরোজপুর সার্কিট হাউজের পরিচ্ছন্নতা কর্মী পদে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি পিরোজপুর সদর উপজেলার উত্তর শিকারপুর এলাকার মৃত আব্দুল মন্নান হাওলাদারের ছেলে। আর মনিরুল ইসলাম পিরোজপুর সার্কিট হাউজের মালি পদে নিয়োগ পেয়েছেন। তিনি পিরোজপুর সদর উপজেলার উত্তর কৃষ্ণনগর এলাকার ছিদ্দিকুর রহমানের ছেলে।
    জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেন এ সময় তাদের হাতে নিয়োগপত্র, মিষ্টি, ফুলের তোড়া এবং তাদের পরিবারের সদস্যদের জন্য নতুন কাপড় ও ৪৯ টাকা উপহার দেওয়া হয়।
    এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাহিদ ফারজানা ছিদ্দিকী ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝুমুর বালা।
    এ সময় জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেন বলেন, পিরোজপুর সার্কিট হাউজে পরিচ্ছন্নতাকর্মী ও মালি পদে দু’জনের নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল জেলা প্রশাসনের পক্ষ থেকে। সেই বিজ্ঞপ্তিতে সাড়া দিয়ে আবেদন করায় পরিচ্ছন্নতাকর্মী পদে আল-আমিন হাওলাদারকে ও মালি পদে মনিরুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়েছে। তারা দু’জনই দরিদ্র পরিবারের সন্তান। ৫০ টাকা সরকারি কোষাগারে দিয়ে চাকরির আবেদন করেছিলেন। আজ তাদের নিয়োগপত্র দেওয়ার সময় তাদের উপহার হিসেবে ৪৯ টাকা ফেরত দেওয়া হয়। এর ফলে তারা তাদের যোগ্যতা বলে মাত্র এক টাকায় এ সরকারি চাকরি পেলেন।
    নিয়োগপ্রাপ্ত আল-আমিন হাওলাদার বলেন, সবাই বলে সরকারি চাকরি পেতে হলে টাকা লাগে, কিন্তু স্যার আমাদের মাত্র এক টাকায় সরকারি চাকরি দিয়েছেন। আমাদের উপহার দিয়েছেন। আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করব।
    মনিরুল ইসলাম বলেন, সরকারি চাকরি এখন মানুষের কাছে সোনার হরিণের মতো। আর আমরা এ চাকরি পেলাম মাত্র এক টাকায়। জেলা প্রশাসক স্যার আমাদের আবার ফুলের তোড়া, মিষ্টি ও পরিবারের সদস্যদের জন্য নতুন কাপড় উপহার দিয়েছেন। যারা বলে সরকারি চাকরি টাকা ছাড়া হয় না, তাদের স্যার দেখিয়ে দিয়েছেন। স্যারের মতো ভালো মানুষ থাকলে সরকারি চাকরি যোগ্যতায় হয়।

    Share This Post in Your Social Media

    Comments are closed.

    More News Of This Category
    All rights reserved © Tech Business Development Ltd.
    Support BY TechITBD
    error: Content is protected !!