সদ্য সংবাদঃ-
    কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারি বেতন ভাতার দাবীতে কর্মবিরতি পালন নড়াইলে নসিমনের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর, ২ শিশু সন্তানসহ স্বামী আহত রাঙ্গুনিয়ায় গরীব ও দুঃস্থদের মাঝে ঈদ উপহার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নড়াইলের বিএনপি’র উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নড়াইলে ১৫ দিনব্যাপি এস এম সুলতান মেলার পর্দা উঠবে ১৫ এপ্রিল নড়াইলে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড লালমোহনে সাংবাদিক হান্নান কে প্রাণনাশের হুমকি থানায় সাধারণ ডায়রি নড়াইল প্রেসক্লাবের সভাপতির মায়ের ইন্তেকাল নড়াইলে সংঘর্ষে গুরুতর আহত হুমায়ুন শেখ মারা গেছে আহত পুত্র চিকিৎসাধীন নড়াইলে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪ পালিত

    দক্ষ উদ্যোক্তাদের ‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্টে’ বহালের দাবি

    • আপডেট সময় : বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪

    দক্ষ উদ্যোক্তাদের ‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্টে’ বহালের দাবি

    মোঃ আব্দুল হাকিম, রংপুর প্রতিনিধি,

    দক্ষ উদ্যোক্তাদের ‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্টে’ বহালের দাবি
    ডাক বিভাগের পোস্ট ই-সেন্টারের সক্রিয় ও দক্ষ উদ্যোক্তাদের ‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্ট’ পদে বহালের দাবি জানিয়েছেন উদ্যোক্তারা।

    মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ পোস্ট ই-সেন্টার উদ্যোক্তা ফোরাম আয়োজিত মানববন্ধনে তারা এই দাবি জানান।

    তারা জানায়, গত ১৫ ফেব্রুয়ারি ডাক অধিদপ্তর এক স্মারকের মাধ্যমে সারা দেশের সব পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তা নিযুক্তি বাতিল করেছে। এই বাতিল আদেশের ফলে পোস্ট ই-সেন্টারের সব উদ্যোক্তা এবং তাদের পরিবারের উপর বিপর্যয় নেমে এসেছে, যা অত্যন্ত অমানবিক।

    মানববন্ধনে বক্তারা বলেন, পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তারা ২০১৪ সাল থেকে পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি প্রকল্পের মাধ্যমে ডাক অধিদপ্তর কর্তৃক নিযুক্ত হয়ে ভিশন’২১ বাস্তবায়নের জন্য কাজ শুরু করে। প্রাথমিক পর্যায়ে সারাদেশে ৮ হাজার ৫০০ পোস্ট ই-সেন্টার স্থাপিত হয় এবং প্রত্যেক পোস্ট ই-সেন্টারে যাচাই-বাছাই এবং পরীক্ষার মাধ্যমে এক জন করে উদ্যোক্তা নিয়োগ করা হয়।

    তারা বলেন, ডাক বিভাগে১০ বছর উদ্যোক্তা হিসেবে গ্রামীন জনগণকে ডিজিটাল সেবা দিয়েছি। আমাদের কোন বেতন-ভাতা না থাকলেও নিযুক্তির শর্ত অনুযায়ী ডিজিটাল সেবা প্রদানের বিনিময়ে প্রাপ্ত আয়ের ১০ শতাংশ সরকারি কোষাগারে জমা দিয়ে থাকি। আমরা গত চার বছরে প্রায় ১০ কোটি টাকা রাজস্ব জমা দিয়েছি, যেখানে ডাক বিভাগের সরকারি কাজের ব্যয়, আয়ের থেকে বেশি। উদ্যোক্তাদের কোন ধরণের সরকারি বেতন-ভাতা না থাকায় পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তা ভিত্তিক সব কার্যক্রমের সরকারি ব্যয় শূন্য।

    বক্তারা বলেন, সারাদেশের সব পোস্ট ই-সেন্টার সক্রিয় না থাকলেও যারা প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছেন, তারা উদ্যোক্তা হিসাবে দক্ষ, মেধাবী এবং সফল। এসময় পোস্ট ই-সেন্টারের উদ্যোক্তাদের তাদের অতীত কৃতিত্বের ওপর ভিত্তি করে সক্রিয় এবং দক্ষ উদ্যোক্তাদের ‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্ট’ এর উদ্যোক্তা হিসেবে স্ব-পদে বহাল রাখার দাবি জানান তারা।
    এসময় বাংলাদেশ পোস্ট ই-সেন্টার উদ্যোক্তা ফোরামের সভাপতি দিপায়ন সুশীল, সাধারণ সম্পাদক এস এম মাজেদুল ইসলাম, সহ-সভাপতি ইব্রাহীম সবুজ, যুগ্ম সাধারণ সম্পাদক বি কে পাল, প্রচার সম্পাদক ফুয়াদসহ পোস্ট ই-সেন্টারের অর্ধশত উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

    Share This Post in Your Social Media

    Comments are closed.

    More News Of This Category
    All rights reserved © Tech Business Development Ltd.
    Support BY TechITBD
    error: Content is protected !!