সদ্য সংবাদঃ-
    বসুন্দিয়ায় ভৈরব নদী থেকে অভয়নগরের নিখোঁজ ইজিবাইক চালক ইমনের বস্তাবন্দি লাশ উদ্ধার ভোলা লালমোহনে বীজ ও সার পেলেন ক্ষুদ্র- প্রান্তিক কৃষকেরা কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারি বেতন ভাতার দাবীতে কর্মবিরতি পালন নড়াইলে নসিমনের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর, ২ শিশু সন্তানসহ স্বামী আহত রাঙ্গুনিয়ায় গরীব ও দুঃস্থদের মাঝে ঈদ উপহার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নড়াইলের বিএনপি’র উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নড়াইলে ১৫ দিনব্যাপি এস এম সুলতান মেলার পর্দা উঠবে ১৫ এপ্রিল নড়াইলে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড লালমোহনে সাংবাদিক হান্নান কে প্রাণনাশের হুমকি থানায় সাধারণ ডায়রি নড়াইল প্রেসক্লাবের সভাপতির মায়ের ইন্তেকাল

    ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ

    • আপডেট সময় : বুধবার, ২৮ জুলাই, ২০২১

    মো: আব্দুল হাকিম, প্রতিনিধি রপুর, ষষ্ঠ থেকে নবম শ্রেণীর এবং ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হলেও ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে। সোমবার (২৬ জুলাই) রাতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের অফিস আদেশে এ তথ্য জানানো হয়। একইসঙ্গে অ্যাসাইনমেন্ট কার্যক্রমও ওয়েবসাইটে প্রকাশ করা করা হয়।

    অফিস আদেশে বলা হয়, ‘কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের পাঠানো ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে তৈরি করা অ্যসাইনমেন্ট প্রথম ধাপে দুই সপ্তাহের জন্য (প্রথম ও দ্বিতীয় সপ্তাহ) ২৩টি নৈর্বাচিক বিষয়ের অ্যাসাইনমেন্ট পাঠানো হলো।’

    বিষয়গুলোর মধ্যে রয়েছে— পদার্থ বিজ্ঞান, রসায়ন, জীব বিজ্ঞান, উচ্চতর গণিত, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, পৌরনীতি ও সুশাসন, অর্থনীতি, যক্তিবিদ্যা, সমাজ বিজ্ঞান, সমাজকর্ম, ভূগোল, ব্যবসায়ে সংগঠন ও ব্যবস্থাপনা, হিসাব বিজ্ঞান, ফিন্যান্স, উৎপাদন ব্যবস্থা ও বিপণন, আরবি, ইসলামি শিক্ষা, শিশুর বিকাশ, খাদ্য ও পুষ্টি, গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন, লঘু সংগীত এবং উচ্চাঙ্গ সংগীত।

    অ্যাসাইনমেন্ট ২০২১ সালের শিক্ষার্থীদের সরবরাহ ও তাদের কাছ থেকে গ্রহণ করার ক্ষেত্রে কোভিড-১৯ জনিত সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধিনিষেধ অনুসরণ করতে বলা হয়।

    প্রসঙ্গত, ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের আবশ্যিক বিষয় বাংলা, ইংরেজি ও আইসিটি পরীক্ষা নেওয়া হবে না। এছাড়া চতুর্থ বিষয়েরও পরীক্ষা নেওয়া হবে না। সাবজেক্ট ম্যাপিং করে আবশ্যিক ও চতুর্থ বিষয়ের নম্বর যোগ করা হবে নৈর্বাচনিক তিন বিষয়ের পরীক্ষা/মূল্যায়নের নম্বরের সঙ্গে।

    Share This Post in Your Social Media

    Comments are closed.

    More News Of This Category
    All rights reserved © Tech Business Development Ltd.
    Support BY TechITBD
    error: Content is protected !!