সদ্য সংবাদঃ-
    বসুন্দিয়ায় ভৈরব নদী থেকে অভয়নগরের নিখোঁজ ইজিবাইক চালক ইমনের বস্তাবন্দি লাশ উদ্ধার ভোলা লালমোহনে বীজ ও সার পেলেন ক্ষুদ্র- প্রান্তিক কৃষকেরা কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারি বেতন ভাতার দাবীতে কর্মবিরতি পালন নড়াইলে নসিমনের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর, ২ শিশু সন্তানসহ স্বামী আহত রাঙ্গুনিয়ায় গরীব ও দুঃস্থদের মাঝে ঈদ উপহার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত নড়াইলের বিএনপি’র উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত নড়াইলে ১৫ দিনব্যাপি এস এম সুলতান মেলার পর্দা উঠবে ১৫ এপ্রিল নড়াইলে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড লালমোহনে সাংবাদিক হান্নান কে প্রাণনাশের হুমকি থানায় সাধারণ ডায়রি নড়াইল প্রেসক্লাবের সভাপতির মায়ের ইন্তেকাল

    কালিয়ায়, উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে “আলোর সহযাত্রী” বই বিতরন।

    • আপডেট সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

    মোঃ খাইরুল ইসলাম চৌধুরীঃ স্কুল ও কলেজের ছাত্রদের পাঠাভ্যাস ধরে রাখাসহ কর্মহীন মানুষের মানষিক সুস্থ্যতা ধরে রাখতে নড়াইল জেলা প্রশাসনের উদ্যোগে “আলোর সহযাত্রী” নামক কর্মসূচীর মাধ্যমে কালিয়া উপজেলায় বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধের বইসহ বিভিন্ন ধরনের গল্প, উপন্যাসের বই, সাধারন জ্ঞানের ম্যাগাজিন বিতরন শুরু করা হয়েছে। মঙ্গলবার দুপুরে কালিয়া সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রদের মাঝে নড়াইলের জেলা প্রশাসকের পক্ষে ওইসব বই বিতরন করে “আলোর সহযাত্রী”র যাত্রা শুরু করেছেন ইউএনও মোঃ আরিফুল ইসলাম।
    মঙ্গলবার দুপুর ১ টার দিকে স্কুল চত্ত¡রে অনাড়ম্বর আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে প্রখ্যাত কথা সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাসসহ বিভিন্ন প্রথিত যষা কথা সাহিত্যিক ও রম্য লেখকদের বইসহ বঙ্গবন্ধুর জীবনীর ৬ টি বই তিন জন ছাত্রের হাতে তুলে দিয়ে কালিয়া উপজেলায় বিনামূল্যে বই বিতরনের কার্যক্রম শুরু করেন তিনি। বই বিতরনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কালিয়া সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিএম শুকুর আলী, কালিয়া প্রেস ক্লাবের সভাপতি মশিউল হক মিটু, অর্থ সম্পাদক রাশেদ কামালসহ বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ।
    বই বিতরন কালে ইউএনও মোঃ আরিফুল ইসলাম বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে “আলোর সহযাত্রী” হিসাবে স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীদের পাঠাভ্যাস ধরে রাখতে ও করোনা কালে কর্মহীন মানুষের মানসিক সুস্থ্যতা ধরে রাখতে এসব গল্প ও উপন্যাসের বই বিতরন কাজ শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলা স্কুল ও কলেজসহ বিভিন্ন শ্রেনী ও পেশার মানুষের মাঝে বই বিতনরন করা হবে।
    নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মাদ হাবিবুর রহমান বলেছেন,জেলার স্কুল, কলেজ, করোনাকালে কর্মহীন হয়ে ভবঘুরে জীবন যাপন না করে বিভিন্ন শ্রেনী ও পেশার মানুষ যাতে বইয়ের সাথে সময় কাটিয়ে মনের খোরাক পেতে পারেন সে জন্য জেলা প্রশাসনের বিভিন্ন ফান্ড থেকে অর্থ সংগ্রহের মাধ্যমে “আলোর সহযাত্রী” আমরা বই বিতরনের কাজ হাতে নিয়েছি। করোনা কালের লকডাউন চলাকালে জেলা ব্যাপি বই বিতরন কার্যক্রম চলবে।

    Share This Post in Your Social Media

    Comments are closed.

    More News Of This Category
    All rights reserved © Tech Business Development Ltd.
    Support BY TechITBD
    error: Content is protected !!