সদ্য সংবাদঃ-
    নড়াইলের জমজম রেষ্টুরেন্টের উপর তলার নির্মাণাধীন ভবন থেকে ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার নড়াইলে পিঠে ছুরিবিদ্ধ কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ নড়াইল সদর উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থী আজিজুর রহমান ভূঁইয়াকে জরিমানা নড়াইলে বজ্রপাতে কিশোরের মৃত্যু রাকিবের ফলাফল দেখা হলো না আজ নড়াইলের লোহাগড়ায় সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষকের মৃত্যু নড়াইলে চিত্রায় গোসলে নেমে নিখোঁজ মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার বসুন্দিয়ায় ভৈরব নদী থেকে অভয়নগরের নিখোঁজ ইজিবাইক চালক ইমনের বস্তাবন্দি লাশ উদ্ধার ভোলা লালমোহনে বীজ ও সার পেলেন ক্ষুদ্র- প্রান্তিক কৃষকেরা কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারি বেতন ভাতার দাবীতে কর্মবিরতি পালন

    ঢাকায় ‘উদ্যোক্তা সম্মেলন’ ৪ জানুয়ারি ২০২০ ইং

    • আপডেট সময় : রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯

    বাংলাদেশের উদ্যোক্তা বিষয়ক ব্যতিক্রমী অনলাইন প্রশিক্ষণ কার্যক্রম ‘নিজের বলার মতো একটা গল্প’ এর তৃতীয় বর্ষে পদার্পণ ও দুই লাখ তরুণ-তরুণীকে বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান উপলক্ষে আয়োজন করতে যাচ্ছে ‘উদ্যোক্তা সম্মেলন’।

    আগামী ৪ জানুয়ারি ঢাকায় মিরপুর ইনডোর স্টেডিয়ামে ৬৪ জেলা থেকে চার হাজার শিক্ষার্থী নিয়ে অনুষ্ঠিত হবে এ সম্মেলন।

    ওই দিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দেশসেরা স্পিকার ও উদ্যোক্তাদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৪টায় এই আয়োজনের দ্বিতীয় বর্ষপূর্তি, অষ্টম ব্যাচের সমাপনী ও পুরস্কার প্রদান করা হবে।

    বাংলাদেশের ৬৪ জেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশিসহ মোট দুই লাখ তরুণ-তরুণীকে আটটি ব্যাচের মাধ্যমে টানা ৯০ দিন বিনামূল্যে উদ্যোক্তাবিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়েছে এই প্লাটফর্ম থেকে। প্রতি সপ্তাহে সারাদেশে ও বিদেশে মিটআপের মধ্য দিয়ে চলছে আর অফলাইন কার্যক্রমও।

    ইকবাল বাহার জাহিদ

    ‘চাকরি করব না চাকরি দেব’ এই ব্রত সামনে রেখে ইকবাল বাহার জাহিদ শুরু করেন এই কার্যক্রম এমনকি গত ৭০০ দিন ধরে একদিনের জন্যও এই প্রশিক্ষণ কর্মশালা বন্ধ ছিল না। ইতোমধ্যে এই প্লাটফর্ম থেকে দুই হাজার জন উদ্যোক্তা তৈরি হয়েছেন। তাদের মধ্যে ২০০ নারী উদ্যোক্তা।

    ৯০ দিন ধরে শেখা, পার্টনার পাওয়ার সুযোগ, ব্যবসা করা, কেনাবেচার সুযোগ, ভলান্টিয়ারিং, সামাজিক কাজ এবং ভালোমানুষি চর্চা- সব একসঙ্গে সুযোগ রয়েছে এই অনলাইন প্লাটফর্মে।

    আগামী এক বছরের মধ্যে পাঁচ হাজার উদ্যোক্তা তৈরির মাধ্যমে এক লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করা সংগঠনটির লক্ষ্য।

    Share This Post in Your Social Media

    Comments are closed.

    More News Of This Category
    All rights reserved © Tech Business Development Ltd.
    Support BY TechITBD
    error: Content is protected !!