সদ্য সংবাদঃ-
    নড়াইলের জমজম রেষ্টুরেন্টের উপর তলার নির্মাণাধীন ভবন থেকে ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার নড়াইলে পিঠে ছুরিবিদ্ধ কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ নড়াইল সদর উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থী আজিজুর রহমান ভূঁইয়াকে জরিমানা নড়াইলে বজ্রপাতে কিশোরের মৃত্যু রাকিবের ফলাফল দেখা হলো না আজ নড়াইলের লোহাগড়ায় সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষকের মৃত্যু নড়াইলে চিত্রায় গোসলে নেমে নিখোঁজ মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার বসুন্দিয়ায় ভৈরব নদী থেকে অভয়নগরের নিখোঁজ ইজিবাইক চালক ইমনের বস্তাবন্দি লাশ উদ্ধার ভোলা লালমোহনে বীজ ও সার পেলেন ক্ষুদ্র- প্রান্তিক কৃষকেরা কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারি বেতন ভাতার দাবীতে কর্মবিরতি পালন

    সহজে ইন্টারনেটের গতি বাড়াবেন যেভাবে

    • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯

    ইন্টারনেটের উচ্চগতির জন্য অনেক টাকা দিচ্ছেন, কিন্তু তবুও মন মতো পাচ্ছেন না ইন্টারনেটের গতি। ইতোমধ্যে হয়তো বা অনেকবার ফোন করে কাস্টমার কেয়ারে বকাও দিয়েছেন। কিন্তু তাতেও কাজ হচ্ছে না। তাই রাগে মাথার চুল ছেঁড়ার আগে এই ৬টি কাজ করে নিতে পারেন। এরপরও যদি কাজ না হয়, তবে যোগাযোগ করুন আপনার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের সাথে।

    ১) রাউটারের ফার্মওয়্যার আপডেট:

    সব সময় আপনার রাউটারের ফার্মওয়্যার আপডেট রাখুন। একেকটি রাউটারের ফার্মওয়্যার আপডেট পদ্ধতি একেক রকম। তবে আপডেট করতে হলে আপনাকে রাউটারের আইপি এড্রেস দিয়ে লগিন করতে হবে। তারপর ফার্মওয়্যার আপডেট দিতে হবে।

    ২) ডুয়ালব্যান্ড গিগাহার্টজ আপডেট:

    আপনার ডুয়াল ব্যান্ড এর গিগাহার্টজ যদি ২.৪ দেওয়া থাকে তবে তা ৫ গিগাহার্টজে আপডেট করুন।

    ৩) মেশ ওয়াইফাই:

    ভালো ওয়াইফাই কাভারেজ পেতে মেশ (mesh) ওয়াইফাই নেটওয়ার্কে উন্নিত করতে পারেন। এ বিষয়ে এই লিঙ্কটি দেখতে পারেন।

    ৪) রাখার স্থান:

    ওয়াইফাই রাউটারটি খোলা স্থানে রাখুন। কখনোই তা দেয়ালের কাছে রাখবেন না । অনেকে দেয়ালে রাউটার ঝুলিয়ে রাখেন। সেটা না করাই শ্রেয়।

    ৫) ওয়াইফাই বুস্টার:

    উপরের টিপসগুলোতে কাজ না হয়ে থাকলে এক্সটার্নাল এন্টেনা বুস্টার লাগিয়ে বাড়িয়ে নিতে পারেন স্পিড।

    ৬) লো কস্ট রিপিটার:

    অনেক সময় বড় বাসাতে একটি রাউটার দিয়ে কাভার দেওয়া যায় না। সেক্ষেত্রে কম দামি কিছু ওয়াইফাই রিপিটার ব্যবহার করতে পারেন।

    Share This Post in Your Social Media

    Comments are closed.

    More News Of This Category
    All rights reserved © Tech Business Development Ltd.
    Support BY TechITBD
    error: Content is protected !!