সদ্য সংবাদঃ-
    নড়াইলের জমজম রেষ্টুরেন্টের উপর তলার নির্মাণাধীন ভবন থেকে ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার নড়াইলে পিঠে ছুরিবিদ্ধ কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ নড়াইল সদর উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থী আজিজুর রহমান ভূঁইয়াকে জরিমানা নড়াইলে বজ্রপাতে কিশোরের মৃত্যু রাকিবের ফলাফল দেখা হলো না আজ নড়াইলের লোহাগড়ায় সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষকের মৃত্যু নড়াইলে চিত্রায় গোসলে নেমে নিখোঁজ মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার বসুন্দিয়ায় ভৈরব নদী থেকে অভয়নগরের নিখোঁজ ইজিবাইক চালক ইমনের বস্তাবন্দি লাশ উদ্ধার ভোলা লালমোহনে বীজ ও সার পেলেন ক্ষুদ্র- প্রান্তিক কৃষকেরা কালিয়া পৌরসভার কর্মকর্তা কর্মচারি বেতন ভাতার দাবীতে কর্মবিরতি পালন

    সম্পর্কটা যা হোক আপনি ভবিষ্যতে ভালো কিছু আশা করলে এই সিন্ধান্ত আপনাকে নিতেই হবে।

    • আপডেট সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
    asud Rana

    আপনার আদরের সন্তানটিকে বা আপনার মহব্বতের ছোট ভাই বোনটাকে হাটি হাটি পা পা করে যখন পড়ালেখা শুরু করে সময়ের বিবর্তনে যখন তারা স্কুল জীবন শেষ করে, তখন অনেকে আছেন ভালো মানের জন্য বা উচ্চ শিক্ষায় শিক্ষিত করার জন্য তাদের শহরের কোন কলেজ বা বিশ^বিদ্যালয়ে পাঠান। আমার প্রশ্ন আপনার আদরের সন্তানটি বা আপনার মহব্বতের ছোট ভাই বোনটি সেখানে পড়ালেখা করতে বা থাকতে খাইতে যে অর্থের প্রয়োজন হয় তা যদি আপনি সাফার করতে পারেন তো ভালো। কিন্তু যদি আপনি তা বহন করতে না পারেন হয়তো তখন আপনার আদরের সন্তানটি বা আপনার মহব্বতের ছোট ভাই বোন সেখানে টিকে থাকার জন্য পার্ট টাইম চাকুরী খুজে যদি সে পেয়ে যায় তো ভালো, কিন্তু যদি সে না পায় তাহলে দেখা যায় যে সে কোন টিউশনি খুজে তখন যদি সে পেয়ে যায় তাহলে হয়তো সেখানে সে টিকে থাকতে পারে। কিন্তু যদি তিনি কোনটাই না পান তখন তার টিকে থাকতে হলে ছেলেদের বিষয়টি হয়কি তারা তখন বাধ্য হয়ে কোন রাজনৈতিক লিডারের ছন্নছায়ায় আশ্রয় নেয়। আর লিডার যদি ভালো হয় তাহলে হয়তো আপনার আদরের ছেলেটি বা ভাইটি সেখানে টিকে থাকতে পারে এবং সুন্দর করে পড়ালেখা করতে পারে। কিন্তু রাজনৈতিক লিডার যদি খারাপ হয় তাহলে আপনার আদরের ছেলেটি বা ভাইটি দিনে দিনে সময়ের বিবর্তনে দেখা যায় সে খারাপ হয়ে ওঠে। দেখা যায় সে দেশ ও সমাজের কলঙ্ক হয়ে ওঠে। আর মেয়েদের বিষয় লক্ষ্য করা যায় যে তারা যদি পার্ট টাইম জব বা কোন টিউশনি না পায় তখন তারা সেখানে পড়ালেখা ও থাকতে খাইতে মোট কথা সেখানে টিকে থাকতে বাধ্য হয়ে খারপ পথ বেছে নিতে বাধ্য হয়। তখন দেখা যায় আপনার আদরের মেয়েটি বা মহব্বতের ছোট বোনটি সময়ের বিবর্তনে তিনি হয়ে ওঠেন একজন পতিতা। অথচ যা আপনি কখনওই আশা করেন নাই। দেখা যায় তাকে নিয়ে তখন আপনার জীবনে বড় ধরনের সমস্যার সম্মুখিন হতে হয়। কি করবেন এখন ভাবছেন আপনি আপনার আদরের সন্তানটিকে বা আপনার মহ ব্বতের ছোট ভাই বোনটাকে পড়ালেখা করাবেন না ? ভুলেও এ ধরনের বোকামির সিদ্ধান্ত নিবেন না। তাহলে কি করবেন ? জেনে নিন কি করবেন তাদের জন্য। 

    আপনি আপনার সাধ্যমত তাদের প্রাইমারী ও স্কুলের পড়ালেখা শেষ করান, তারপর আপনি নিজে একটু ভেবে দেখুন তার কলেজ বা বিশ^বিদ্যালয়ে পড়ালেখা করতে যে খরচ তা আপনি বহন করেত পারবেন কি না ? যদি না পারেন তাহলে আপনার জেলাতে ই কলেজ বিশ^বিদ্যালয় আছে সেখানে তাদের পড়ালেখা করান। তবে আপনার আদরের সন্তানটি বা মহব্বতের ভাই বোনটি যেখানে যাবে সেখানে তার জন্য কতটুকু সেভ ? তারপর ভাবুন তারা যেখানে পড়ালেখা করবে, তাদের কাছে আপনি কতটুকু সময় দিতে পারবেন ? তার ভালো লাগা মন্দ লাগা, তার সুবিধা অসুবিধা এমন কি তার স্বপ্ন নিয়ে তার সাথে বন্ধু সুলপ সম্পর্ক বজায় রাখুন। ধর্মীয় জ্ঞান দিয়ে তাকে বড় করুন। মন্দ বিষয়গুলির ক্ষতি এবং ভালো বিষয়গুলির উপকার বিভিন্ন সময় বিভিন্ন ভাবে তাকে বুঝান। মোট কথা তার সম্পূর্ণ দায়িত্ব ভার আপনার ই নিতে হবে। যদি তার কাছ থেকে ভবিষ্যতে ভালো কিছু আশা করেন। আপনার আদরের সন্তানটি বা আপনার মহব্বতের ছোট ভাই বোনটি কাদের সাথে মিসে, তার সঙ্গ কেমন? আপনি ছায়ার মতো থেকে তাকে ভালোটার দিকে প্রভাবিত করেন। আর সময় মতো তাকে সংসার জীবনে প্রবেশ করার ব্যবস্থা করান, হয়তো দেখবেন আপনার ও দেশ ও দেশের মানুষের উপকার হবে। 
    আজ আপনার কর্মের ব্যস্ততায় সন্তানের সাথে সময় দিচ্ছেন না, তার সব কিছু খোজ খবর নিচ্ছেন না ভবিষ্যতে তার কাছ থেকে কিভাবে আপনি ভালো কিছু আশা করেন, কারন ছোটরা সর্বদা বড়দের ফলো করে, আর বড়দের মাজে বেশির ভাগ খারাপ মানুষগুলি বেশি থাকে। তাই আপনার আদরের সন্তানটি বা আপনার মহব্বতের ছোট ভাই বোনটিকে সঠিক ভালো মানুষের সাথে বন্ধুত্ত¡ বা সু- সম্পর্ক সৃষ্টি করতে সহায়তা করুন। আপনি যদি তাদের দায়িত্ব না নিতে পারেন তাহলে এক সময় দেখা যাবে তারা ও আপনার কাছ থেকে দূরে সরে যাবে। তাই সিদ্ধান্ত আপনার! আপনি আপনার আদরের সন্তানটিকে বা আপনার মহব্বতের ছোট ভাই বোনটিকে কোন দিকে প্রভাবিত করবেন বা বড় করবেন। (লখক- মাসুদ রানা)

    Share This Post in Your Social Media

    Comments are closed.

    More News Of This Category
    All rights reserved © Tech Business Development Ltd.
    Support BY TechITBD
    error: Content is protected !!